• আজ- শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
শিরোনাম:
শ্যামনগরে সিএনআরএস এর উদ্যোগে আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস পালিত মুন্সিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে কমিটি গঠনে অনিয়মের অভিযোগ শ্যামনগরে রাস্তা সংস্কারের দাবিতে ইয়ুথদের রোড শো ও স্মারকলিপি প্রদান বোর্ড ফি মানে না নেকজানিয়ার প্রধান শিক্ষক শিবাশীষ শ্যামনগরে সিসিডিবির বাস্তবায়নে ঝুঁকিপূর্ণ এলাকায় পানির ড্রাম বিতরণ শ্যামনগরে অনাকাঙ্ক্ষিত ঘটনায় দুই যুবকের মৃত্যু কালিগঞ্জে বজ্রপাতে এক কিশোরের মৃত্যু জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত শ্যামনগরের মুন্সীগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত  শ্যামনগরে গৃহপালিত পশু পাখি পালন ও ক্ষুদ্র ব্যবসা বিষয়ক কর্মশালা 

ঢাকায় ৩য় ইংরেজি উচ্চারণ সম্মেলন অনুষ্ঠিত

এম এম আব্দুল্লাহ আল মামুন, স্টাফ রিপোর্টারঃ / ৩৬৩ বার ভিজিট
আপডেটঃ শনিবার, ১৪ জানুয়ারি, ২০২৩

   রাজধানীর ধানমন্ডিতে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এ ১৩ জানুয়ারি দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে তৃতীয় আন্তর্জাতিক ইংরেজি উচ্চারণ সম্মেলন । ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ (ভাব) , জোবেদা আমিন মোবাইল স্কুল (জ্যামোস্ক) ও ইউল্যাবের আয়োজনে শুক্রবার সকাল ৯টায় ইউল্যাবের রিসার্চ বিল্ডিং অডিটোরিয়ামে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। ইউল্যাবের ভাইস চ্যান্সেলর প্রফেসর ইমরান রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কনফারেন্সের উদ্বোধন করেন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. ফরহাদুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠান স্বাগত বক্তব্য রাখেন কনফারেন্সের আহবায়ক ও জ্যামোস্কের সিইও বিশিষ্ট ভাষাতত্ত্ববিদ আমিন রহমান, ইউল্যাবের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক আরিফা গণি রহমান, সেন্টার ফর ল্যাঙ্গুয়েজ স্টাডিজের পরিচালক ও সহযোগী অধ্যাপক ড. ফাহিম হাসান শাহেদ। কীনোট স্পীচ প্রদান করেন অস্ট্রেলিয়ার গ্রিফিথ ইউনিভার্সিটির ইমেরিটাস অধ্যাপক ড. অ্যান্ডি কার্কপ্যাট্রিক।

কনফারেন্সে প্লেনারি স্পীকার হিসেবে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রফেসর এ এম এম হামিদুর রহমান, অস্ট্রেলিয়া থেকে ভার্চুয়ালি প্রেজেন্টেশন দেন অস্ট্রেলিয়ার মোনাস ইউনিভার্সিটির সিনিয়র প্রভাষক ড. রাকিব চৌধুরী ও লা ট্রোব ইউনিভার্সিটির প্রভাষক ড. উর্মি চাকমা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মনিরুজ্জামান, চট্টগ্রামের ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটির প্রফেসর ড. আজিজুল হক। এন্টারটেইনমেন্টের মাধ্যমে কীভাবে ইংরেজি উচ্চারণ শেখানো যায় এবিষয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ইএসএল (ইংলিশ এজ এ সেকেন্ড ল্যাঙ্গুয়েজ) প্রশিক্ষক মুহাম্মদ ইয়াসির।

কনফারেন্সে প্রেজেন্টেশন উপস্থাপন করেন বুয়েটের প্রাক্তন অধ্যাপক ড. জসিমউজ জামান, বাংলাদেশ ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষক নেসার উদ্দিন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রভাষক মো. রাফিজ উদ্দিন, তিতুমীর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক ড. পরিতোষ মন্ডল, সরকারি ব্রজলাল কলেজের ইংরেজি বিভাগের ছাত্র নাসিম আলী, শ্যামনগরের হেঞ্চি বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম লুৎফুল আলম, চিংড়াখালী মাধ্যমিক বিদ্যানিকেতনের ১০ম শ্রেণির ছাত্র দেবজ্যোতি বিশ্বাস প্রমুখ।

বিকাল ৫ টায় আয়োজকদের পক্ষ থেকে সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন ও ফটোসেশনের মাধ্যমে সফলভাবে সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (রাত ৩:৫১)
  • ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)