• আজ- বুধবার, ০১ মে ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন
শিরোনাম:
শ্যামনগরে গৃহপালিত পশু পাখি পালন ও ক্ষুদ্র ব্যবসা বিষয়ক কর্মশালা  সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে বাঘের আক্রমণে মৌয়াল নিহত শ্যামনগরের সিসিডিবির আয়োজনে বীজ সংরক্ষণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শ্যামনগর থানা পুলিশের আয়োজনে সুন্দরবন সংশ্লিষ্ট বিষয়ে জনসচেতনতা মূলক অনুষ্ঠান  শ্যামনগরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের আত্মহত্যা শ্যামনগরে পেনিয়াপিল কানাডার অর্থায়ানে ৩৫০পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতারন পশ্চিম সুন্দরবনে মধু আহরণ অনুষ্ঠানে হরিণ ও বিশ দিয়ে মাছ শিকারীদের আত্মসমর্পণ ৩৫নং ভামিয়া পোড়াকাটলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন শ্যামনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা ও ক্রীড়া প্রতিযোগিতা নূহ নবীর নৌকার সন্ধান!

শ্যামনগরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

রিপোর্টারঃ / ৩৪৯ বার ভিজিট
আপডেটঃ মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

শ্যামনগর(সাতক্ষীরা)প্রতিনিধিঃস্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস’ উপলক্ষে সাতক্ষীরার শ্যামনগরে সর্বত্র যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে শ্যামনগর উপজেলা পরিষদের সম্মুখে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসটি পালনের কার্যক্রম শুরু হয়। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করেছেন উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন।মঙ্গলবার(১৫ আগষ্ট) সকাল ১০ টায় শ্যামনগর উপজেলা আওয়ামী লীগ বর্ণাঢ্য র‍্যালী সহকারে বঙ্গবন্ধু’র ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করে।শ্যামনগর উপজেলা প্রশাসন, শ্যামনগর সরকারি মহসিন কলেজ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু’র ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো: আক্তার হোসেনের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা-০৪ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জগলুল হায়দার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস এম আতাউল হক দোলন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাঈদ উজ জামান সাঈদ, খালেদা আয়ুব ডলি, শ্যামনগর থানার ইন্সপেক্টর তদন্ত হাফিজুর রহমান, জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা মাসুদা খানম মেধা, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জি এম আকবর কবীর, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মাহবুব (বাবু)। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগণ , উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ, উপজেলা আওয়ামীলীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক,শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীবৃন্দ ও এনজিও প্রতিনিধিবৃন্দ। দুপুর ২টার সময় বাংলাদেশ আওয়ামীলীগ শ্যামনগর উপজেলা শাখার আয়োজনে ১৫ই আগষ্ট স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শ্যামনগর জেসি মার্কেট চত্বরে আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠান শেষে সকলের মাঝে উন্নত মানের খাবার বিতরন করা হয়। এছাড়াও জাতীয় অনুষ্ঠানের সাথে মিল রেখে শ্যামনগর উপজেলার প্রতিটি ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ নির্ধারিত কর্মসূচী পালন করেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নিয়ম ও পূর্বনির্ধারিত কর্মসূচী অনুযায়ী যথাযোগ্য মর্যাদায় দিনটি পালন সহ শোক দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা, বিভিন্ন প্রতিযোগিতা, কুরআন তেলোওয়াত ও শহীদদের আত্মার মাগফিরাতের জন্য বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ৪:৫২)
  • ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)