• আজ- শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনাম:
শ্যামনগরে গৃহপালিত পশু পাখি পালন ও ক্ষুদ্র ব্যবসা বিষয়ক কর্মশালা  সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে বাঘের আক্রমণে মৌয়াল নিহত শ্যামনগরের সিসিডিবির আয়োজনে বীজ সংরক্ষণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শ্যামনগর থানা পুলিশের আয়োজনে সুন্দরবন সংশ্লিষ্ট বিষয়ে জনসচেতনতা মূলক অনুষ্ঠান  শ্যামনগরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের আত্মহত্যা শ্যামনগরে পেনিয়াপিল কানাডার অর্থায়ানে ৩৫০পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতারন পশ্চিম সুন্দরবনে মধু আহরণ অনুষ্ঠানে হরিণ ও বিশ দিয়ে মাছ শিকারীদের আত্মসমর্পণ ৩৫নং ভামিয়া পোড়াকাটলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন শ্যামনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা ও ক্রীড়া প্রতিযোগিতা নূহ নবীর নৌকার সন্ধান!

শ্যামনগরে নেকজানিয়ার প্রধান শিক্ষক শিবাশীষ মন্ডলের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

রিপোর্টারঃ / ৩১৪ বার ভিজিট
আপডেটঃ বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩

জি এম মাছুম বিল্লাহঃ সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নে অবস্থিত ঐতিহ্যবাহী কলবাড়ি নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়। বিদ্যালয়টি ইতিপূর্বে উপজেলার একটি শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হিসেবে সুপরিচিত থাকলেও বর্তমান প্রধান শিক্ষক শিবাশীষ মন্ডলের যোগদানের পর থেকেই গুরুত্ব হারিয়েছে বিদ্যালয়টি। একদিকে শিক্ষার মান যেমন কমেছে অন্যদিকে প্রধান শিক্ষকের অনিয়ম দুর্নীতি মাত্রাও বেড়েছে বহু গুণ।

বিভিন্ন উন্নয়নের টাকা উন্নয়ন খাতে না ব্যয় করে প্রধান শিক্ষকের আত্মসাৎতের ঘটনা যেমন ওপেন সিক্রেট, তেমনি ছাত্র-ছাত্রীদের নতুন ক্লাসে ভর্তি ও রেজিস্ট্রেশনের অতিরিক্ত টাকা আদায় সিদ্ধহস্ত তিনি। চলতি বছরে এসএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন বাবদ বোর্ড ফির বাইরে অতিরিক্ত টাকা আদায় করেছেন বলে অভিযোগ আছে।
এতসব অপকর্ম করেও ক্ষান্ত হননি প্রধান শিক্ষক শিবাশীষ মন্ডল। সম্প্রতি স্কুলটির চারটি শুন্য পদে অত্যন্ত গোপনে নিয়োগের জন্য কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তিনি। কলবাড়ি নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিবাশীষ মন্ডলের বিরুদ্ধে অবৈধ/নিয়ম বহির্ভূত ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে সূত্রে জানা যায়, বিদ্যালয়টির প্রধান শিক্ষক নীতিমালা বহির্ভূতভাবে ম্যানেজিং কমিটি গঠন করেন। শিক্ষা প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী ম্যানেজিং কমিটির নিয়মিত মেয়াদ উত্তীর্ণ হলে অস্থায়ীভাবে এডহক কমিটি গঠন করতে হয়। কিন্তু এডহক কমিটি গঠন না করে তড়িঘড়ি করে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকদের পরামর্শ না নিয়ে নিজের ব্যক্তিগত মতে পছন্দমত ব্যক্তিদের নিয়ে মনগড়া কমিটির গড়েছেন প্রধান শিক্ষক। স্কুলের অন্যান্য শিক্ষক ও কর্মচারীদের অভিমত প্রধান শিক্ষক নিয়োগ বাণিজ্য করার জন্যই এমন কমিটি গঠন করেছেন। এমন আনাড়ী কমিটির কখনোই কাম্য নয় বলে জানান কলবাড়ি নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকমন্ডলীরা।
অভিযোগের বিষয়ে অভিযুক্ত শিক্ষক শিবাশীষ মন্ডলের কাছে জানতে চাইলে তিনি সুকৌশলে সম্পূর্ণ অভিযোগ অস্বীকার করেন। প্রধান শিক্ষক অস্বীকার করলেও নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অনন্য শিক্ষক ও বর্তমান ম্যানেজিং কমিটির সদস্যরা তার অনিয়ম ও দুর্নীতির কথা অকপটে স্বীকার করেছেন।

দ্বিতীয় পর্বে এই দুর্নীতিবাজ শিক্ষকের অনিয়ম ও দুর্নীতির ভিডিও প্রচার করা হবে দেখতে চোখ রাখুন

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আজকের দিন-তারিখ

  • শনিবার (বিকাল ৩:৫০)
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)