• আজ- মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:১০ অপরাহ্ন
শিরোনাম:
শ্যামনগরে গৃহপালিত পশু পাখি পালন ও ক্ষুদ্র ব্যবসা বিষয়ক কর্মশালা  সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে বাঘের আক্রমণে মৌয়াল নিহত শ্যামনগরের সিসিডিবির আয়োজনে বীজ সংরক্ষণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শ্যামনগর থানা পুলিশের আয়োজনে সুন্দরবন সংশ্লিষ্ট বিষয়ে জনসচেতনতা মূলক অনুষ্ঠান  শ্যামনগরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের আত্মহত্যা শ্যামনগরে পেনিয়াপিল কানাডার অর্থায়ানে ৩৫০পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতারন পশ্চিম সুন্দরবনে মধু আহরণ অনুষ্ঠানে হরিণ ও বিশ দিয়ে মাছ শিকারীদের আত্মসমর্পণ ৩৫নং ভামিয়া পোড়াকাটলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন শ্যামনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা ও ক্রীড়া প্রতিযোগিতা নূহ নবীর নৌকার সন্ধান!

আশাশুনিতে বুক পেতে বেড়িবাঁধ রক্ষা করা ৫ যুবক সর্বস্তরে প্রশংসিত

রিপোর্টারঃ / ৫১১ বার ভিজিট
আপডেটঃ মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

নিজস্ব প্রতিনিধি:সাতক্ষীরার আশাশুনির প্রতাপনগর ইউনিয়নের শ্রীপুর কুড়িকাউনিয়া লঞ্চঘাট এলাকায় ৫ যুবক বুক দিয়ে বাঁধ আগলে রাখতে দেখা গেছে।সোমবার (২৪শে অক্টোবর) সকাল থেকে বেলা ১টা পর্যন্ত যুবকদের এমন কাণ্ড দেখে অবাক এলাকাবাসী। যুবকদের এমন কাণ্ডে এলাকায় চঞ্চল্যের সৃষ্টি হয়েছে।স্থানীয় সংবাদকর্মী মাছুম বিল্লাহ ফেসবুক আইডিতে পোস্ট করার পরপরই বিষয়টি নজরে আসে অনেকের।

পরবর্তীতে খোঁজখবর নিয়ে দেখা যায়, শ্রীপুর গ্রামের আব্দুল রহিম গাজীর ছেলে খলিল গাজী, বাছের গাজীর ছেলে আবু সাফা, মোবারক বিশ্বাসের ছেলে আমিরুল,তৌশিকে কাইফুসহ আরো এক জন।

বিগত ঘূর্ণিঝড় বুলবুল ও ইয়াসে বিধ্বস্ত হয় প্রতাপনগর। দীর্ঘদিন লোনা পানি প্রবেশ করে এলাকাটি হারিয়েছে তার সৌন্দর্য । এমন পরিস্থিতির যেন পুনরাবৃত্তি না হয় সেজন্যই তাদের এই প্রচেষ্টা বলে জানান বেড়িবাঁধে বুক পেতে দেয়া যুবকরা। তারা আরো বলেন, কি ছিলনা এই এলাকায়? সবুজে ভরা এই এলাকাটি এখন ধুধু মাঠে পরিনত হয়েছে।

স্থানীয় সমাজ কর্মী ওহিদুজ্জামান শাহিন জানান,ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি থেকে নিজেদের সম্পদ রক্ষায় সাধারণ মানুষ স্বেচ্ছাশ্রমে বাঁধ সংস্কারের কাজ করতে দেখা যায় তবে এটা ব্যতিক্রম। দীর্ঘক্ষণ নিজেদের বুক দিয়ে সাধারণ মানুষের জানমাল রক্ষা করার দৃশ্য এটা প্রথম বলে আমার কাছে মনে হয়েছে।স্থানীয় সাংবাদিক মাছুম বিল্লাহ বলেন, জোয়ারের মাঝামাঝি সময় পানির উচ্চতা ও বাতাসের গতিবেগ বৃদ্ধি পেলে হঠাৎ করে কুড়িকাউনিয়া এলাকায় একটি ভাঙ্গনের সৃষ্টি হয়। ঠিক তখনই সংসদ সদস্যের প্রতিনিধি সহ স্থানীয় কয়েকজন যুবক কোমর পানিতে ভিজে জিও রোল ধরে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। নদীতে জোয়ারের পানি না কমা পর্যন্ত তাদেরকে সেখানে অবস্থান করতে দেখা যায়।প্রতাপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবু দাউদ ঢালী বলেন, তারা যে কাজ করেছে সেটা নিশ্চয়ই প্রশংসার দাবি রাখে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সকলের জন্য অভিনন্দন ও শুভকামনা রইল।

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সন্ধ্যা ৭:১০)
  • ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)