• আজ- শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত শ্যামনগরের মুন্সীগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত  শ্যামনগরে গৃহপালিত পশু পাখি পালন ও ক্ষুদ্র ব্যবসা বিষয়ক কর্মশালা  সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে বাঘের আক্রমণে মৌয়াল নিহত শ্যামনগরের সিসিডিবির আয়োজনে বীজ সংরক্ষণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শ্যামনগর থানা পুলিশের আয়োজনে সুন্দরবন সংশ্লিষ্ট বিষয়ে জনসচেতনতা মূলক অনুষ্ঠান  শ্যামনগরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের আত্মহত্যা শ্যামনগরে পেনিয়াপিল কানাডার অর্থায়ানে ৩৫০পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতারন পশ্চিম সুন্দরবনে মধু আহরণ অনুষ্ঠানে হরিণ ও বিশ দিয়ে মাছ শিকারীদের আত্মসমর্পণ ৩৫নং ভামিয়া পোড়াকাটলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন

শ্যামনগরে গৃহপালিত পশু পাখি পালন ও ক্ষুদ্র ব্যবসা বিষয়ক কর্মশালা 

রিপোর্টারঃ / ১৮ বার ভিজিট
আপডেটঃ রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

শ্যামনগর (সাতক্ষীরা)প্রতিনিধিঃ সাতক্ষীরা শ্যামনগরে পিসিআরসিবি প্রকল্পের অর্থায়নে ও সিসিডিবির আয়োজনে গৃহপালিত পশু পাখি পালন ও ক্ষুদ্র ব্যবসা পরিচালনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২১ই এপ্রিল) সকাল ১১ টায় সিসিডিবির ট্রেনিং সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রশিক্ষনে অংশগ্রহণকারী বুড়িগোয়ালিনী ইউনিয়নের বনবিবি তলা ও ভামিয়া এলাকার ৩১জন হতদরিদ্র পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন।

সিসিডিবির মাঠ সংগঠক মিস দিল আফরোজ এর সঞ্চালনায় ও সিসিডিবির উপজেলা সমন্বয়কারী মিঃ সুজন বিশ্বাসের সভাপতিত্বে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা উপসহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা সুদীপ্ত বিশ্বাস ও উপজেলা ভারপ্রাপ্ত যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ এহসান হাবিব।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সুন্দরবন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিএম মাছুম বিল্লাহ,সিসিডিবির মাঠ সংগঠক মিঃ কংকন বৈরাগীর ও মিঃ জগদীশ সরদার প্রমূখ।

প্রশিক্ষণ কর্মশালায় প্রাণী সম্পদ কর্মকর্তা সুদীপ্ত বিশ্বাস বর্তমান সময়ে গরু, ছাগল, ভেড়া,হাঁস ও মুরগির বিভিন্ন রোগ সম্পর্কে আলোচনা করেন। একই সাথে চলমান রোগ সম্পর্কে সচেতনতা, রোগ দমন ও প্রতিকারের বিষয়ে পরামর্শ দেন।

ভারপ্রাপ্ত যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ এহসান হাবীব বিভিন্ন ক্ষুদ্র ব্যবসা ও ব্যবসায় সফলতা সম্পর্কে ধারণা দেন। একই সাথে উপজেলা যুব উন্নয়নে অনুষ্ঠিতব্য বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণ করার আহ্বান জানান।

প্রশিক্ষণ কর্মশালার সভাপতি ও সিসিডিবির পিসিআরসিবি প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মিঃ সুজন কুমার বিশ্বাস বলেন, দরিদ্র হতদরিদ্রদের স্বাবলম্বী করতে সিসিডিবি নিরালয়ভাবে কাজ করে যাচ্ছে। গরু, ছাগল, ভেড়া,হাঁস, মুরগি পালন সহ বিভিন্ন সবজি চাষ ও মৎস্য চাষ নিয়ে আমাদের নিয়মিত প্রশিক্ষণ কর্মশালা অব্যাহত আছে।

উপস্থিত প্রশিক্ষণার্থীরা সিসিডিবির এমন আয়োজনকে স্বাগত জানান। তারা বলেন আজকের এই প্রশিক্ষণ আমরা মাঠে নিয়ে কাজে লাগাতে চাই।

 

 

 

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ১:৩৮)
  • ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)