• আজ- সোমবার, ২৪ জুন ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

শ্যামনগরে সিএনআরএস উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত

রিপোর্টারঃ / ৫৫ বার ভিজিট
আপডেটঃ বুধবার, ৫ জুন, ২০২৪

শ্যামনগর(সাতক্ষীরা) প্রতিনিধিঃ সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ”করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা”/Land Restoration, Desertification and Drought Resilience”এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

বুধবার (৫ ই জুলাই) সকাল ১০টায় সুইডিশ দূতাবাস এর অর্থায়নে সেন্টার ফর ন্যাচারাল রিসোর্স স্টাডিজ (সিএনআরএস) কর্তৃক বাস্তবায়নাধীন বায়োডাইভার্সিটি ফর রেসিলিয়েন্ট লাইভলিহুডস (বিফোরআরএল) প্রকল্পের আওতায় শ্যামনগর উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় দিবসটি পালিত হয়।

এসময় প্রধান অতিথি ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহিনুর ইসলাম, বিশেষ অতিথি ছিলেন গাজী আল ইমরান নির্বাহী পরিচালক সিডিও,সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধি, শ্যামনগর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর প্রায় তিন শতাধিক ছাত্র-ছাত্রী-শিক্ষক, অংশগ্রহণে উক্ত দিবস উদযাপনটি আরম্ভ হয়। এক বণার্ঢ্য র‌্যালিটি বিদ্যালয় প্রাঙ্গন থেকে শুরু করে প্রধান সড়ক প্রদক্ষিন করে বিদ্যালয়ে শেষ হয়।

র‌্যালি শেষে ৭০টি ফলদ গাছের চারা শ্যামনগর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে রোপণ করা হয়।

৩০টি ফলদ চারাগাছ বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করা হয়। আলোচনা শেষে কুইজ, রচনা প্রতিযোগী, চিত্রাংকন বিজয়ীদের মাঝে গাছের চারা ও ক্রেস্ট প্রদান করা হয়।

সেন্টার ফর ন্যাচারাল রিসোর্স স্টাডিজ (সিএনআরএস) কর্তৃক বাস্তবায়নাধীন জিফোরসিআর প্রকল্পের আওতায় বনশ্রী শিক্ষানিকেতন মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় চার শতাধিক ছাত্র-ছাত্রী-শিক্ষক, অংশগ্রহণে উক্ত দিবস আরম্ভ হয়। এক বণার্ঢ্য র‌্যালি শেষে বিদ্যালয় প্রাঙ্গণে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা করা হয়। এসময় ৪০টি ফলদ গাছের চারা বিদ্যালয় প্রাঙ্গণে রোপণ করা হয়। ৪৫টি ফলদ চারা বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করা হয়। আলোচনা শেষে কুইজ, চিত্রাংকন বিজয়ীদের মাঝে গাছের চারা ও ক্রেস্ট প্রদান দিবসের কার্যক্রম সমাপ্তি হয়।

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ৯:১৪)
  • ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)