• আজ- সোমবার, ২৪ জুন ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

শ্যামনগরে রাস্তা সংস্কারের দাবিতে ইয়ুথদের রোড শো ও স্মারকলিপি প্রদান

রিপোর্টারঃ / ১০৩ বার ভিজিট
আপডেটঃ মঙ্গলবার, ২১ মে, ২০২৪

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধিঃ সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের
ভামিয়া গ্রামে ইটের রাস্তা সংস্কার ও নতুন রাস্তা নির্মাণের দাবিতে ইয়ুথদের রোড শো ও স্মারকলিপি প্রদান।
মঙ্গলবার (২১শে মে) সকাল ১১টায় শ্যামনগর প্রেসক্লাবের সামনে থেকে রোড় শো শুরু হয়ে উপজেলা পরিষদ চত্বরে যেয়ে শেষ হয়। এতে অংশ গ্রহণ উপজেলার ১২টি যুব সংগঠন।

ব্রেড ফর দ্যা ওয়াল্ড,জার্মানির অর্থায়নে ও সিসিডিবির সহযোগিতায় অনুষ্ঠিত রোড শো শেষে সিডিও ইয়ুথটিমের সদস্য হাফিজুর রহমান পরিচালনায় বক্তব্য রাখেন,সুন্দরবন স্টুডেন্ট’স সলিডারিটি টিম (SSST)- এর আহবায়ক মারুফ হোসেন মিলন, স্বরূপ ইয়ুথ টিমের সভাপতি জান্নাতুল নাঈম ,ইয়ুথ নেটের সাদিয়া সেফা,ভামিয়া সিসিআরসি সভাপতি রেজাউল করিম ঢালী ,ভামিয়া সিসিআরসি সাংগঠনিক সম্পাদক হাকিম গাজী,
বনবিবিতলা সিসিআরসি সভাপতি মাহতাব উদ্দিন সরদার,
বনবিবিতলা সিসিআরসি সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন লস্কর।
আরো উপস্থিত ছিলেন,সিসিডিবির হিসাব রক্ষন কর্মকর্তা মিসেস ন্যান্সি বিশ্বাস, মাঠ সংগঠক মিঃ জগদীশ সরদার, মিঃ কংকন বৈরাগী, মিস দিল আফরোজ ও অখিল মণ্ডল।

এ সময় বক্তারা বলেন, দক্ষিণ পশ্চিমাঞ্চলে সিডার, আইলার মত প্রকৃতিক দূর্যোগের আঘাতে খোলপেটুয়া ও চুনা নদী বেষ্টিত বুড়িগোয়ালিনীর বেড়িবাঁধের অব্যাহত ভাঙ্গনের ফলে ছোট হয়ে আসছে শ্যামনগরের মানচিত্র। একই সাথে বিলুপ্ত হচ্ছে সুপেয় পানির আধার, যার ফলে তৈরি হচ্ছে সুপেয় পানি সংকট।
এই এলাকায় বসবাসরত মানুষেরা অধিকাংশই চরম দারিদ্রতার মধ্যে জীবন জীবিকা নির্ভর করে। নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতেই যেখানে হিমশিম খেতে হয় সেখানে পানি কিনে খাওয়ার কথা ভাবতেই পারে না। তারপরও প্রয়োজনের তাগিদে পানি কিনে খায় অনেক পরিবার।

অথচ হরিদাস বিশ্বাসের বাড়ি সংলগ্ন এলাকায় বেসরকারি উন্নয়ন সংস্থা সিসিডিবি ৩৪ লক্ষ টাকা ব্যয়ে সুপেয় পানি সংকট নিরেশনে একটি সুপেয় পানির প্লান্ট স্থাপন করেছে। কিন্তু মাত্র এক কিলোমিটার রাস্তার বেহাল দশার কারণে এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী।
এই চরম বিড়ম্বনা এড়াতে না পেরে পিসিএফ এর পানি পান করে নানা রকম স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছে। উল্লেখিত রাস্তাটি সংস্কারের জনগণের প্রাণের দাবি বলে জানান বক্তারা।
রোড শো শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, স্থানীয় সরকার প্রকৌশলী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ১১:১৩)
  • ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)