• আজ- বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
শ্যামনগরে গৃহপালিত পশু পাখি পালন ও ক্ষুদ্র ব্যবসা বিষয়ক কর্মশালা  সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে বাঘের আক্রমণে মৌয়াল নিহত শ্যামনগরের সিসিডিবির আয়োজনে বীজ সংরক্ষণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শ্যামনগর থানা পুলিশের আয়োজনে সুন্দরবন সংশ্লিষ্ট বিষয়ে জনসচেতনতা মূলক অনুষ্ঠান  শ্যামনগরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের আত্মহত্যা শ্যামনগরে পেনিয়াপিল কানাডার অর্থায়ানে ৩৫০পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতারন পশ্চিম সুন্দরবনে মধু আহরণ অনুষ্ঠানে হরিণ ও বিশ দিয়ে মাছ শিকারীদের আত্মসমর্পণ ৩৫নং ভামিয়া পোড়াকাটলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন শ্যামনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা ও ক্রীড়া প্রতিযোগিতা নূহ নবীর নৌকার সন্ধান!

শ্যামনগরে এলাকাভিত্তিক ধান চাষের লক্ষ্য নিয়ে সুধি সমাবেশ অনুষ্ঠিত।

রিপোর্টারঃ / ৬৩৩ বার ভিজিট
আপডেটঃ সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

শ্যামনগর (সাতক্ষীরা) থেকে:“আর নয় লবন পানির চিংড়ি চাষ,করব এবার ধান চাষ” এ শ্লোগানকে সামনে রেখে স্থানীয় কৃষকদের নিয়ে শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ ইউনিয়ন পরিষদের আয়োজনে সোমবার (৫ই ডিসেম্বর ) বিকাল ৪ টায় হরিনগর বনশ্রী শিক্ষা নিকেতনের সম্মেলন কক্ষে  উপজেলা প্রশাসন ও মুন্সীগঞ্জ পরিষদের সমন্বয়ে সুধি সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মুন্সীগঞ্জ ইউপি চেয়ারম্যান অসীম মৃধার সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন, আতাউল হক দোলন চেয়ারম্যান উপজেলা পরিষদ শ্যামনগর।
সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মো: আক্তার হোসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, মো: আসাদুজ্জান উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শ্যামনগর, কৃষিবিদ এম এম এনামুল ইসলাম কৃষি কর্মকর্তা শ্যামনগর, মুহম্মদ নুরুল ইসলাম বাদল অফিসার ইনর্চাজ শ্যামনগর থানা, মো: শাহিনুল ইসলাম প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শ্যামনগর, মো: রুহুল কুদ্দুস ম্যানেজার কৃষি ব্যাংক শ্যামনগর শাখা, সনজিৎ কুমার মন্ডল ডি ডি এম পল্লী বিদ্যুৎ শ্যামনগর জোনাল অফিস শ্যামনগর, আব্দুল মাজেদ মোড়ল সাধারণ সম্পাদক আওয়ামীলীগ মুন্সীগঞ্জ এসময় সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সুন্দরবন প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বিলাল হোসেন সহ স্থানীয় কৃষকরা। এ সময় অতিথিরা বলেন  জোনিং সিষ্টেমে (কৃষি-লবন পানির চিংড়ী) বাস্তবায়নের লক্ষ কাজ করে কৃষিখাতকে এগিয়ে নিয়ে যেতে হবে।যেখানে ধান চাষ করা যাবে সেখানে ধান চাষ করতে হবে আর যেখানে মাছ করা যাবে সেখানে মাছ চাষ করা হবে। সমাবেশের আগে অতিথিরা হরিনগর আইবুড়া নদীর অবৈধ নেটপাটা অপসারণ করেন। আগামী ১ সপ্তাহের মধ্যে সকল অবৈধ নেটপাটা অপসারণ করে সকল খাল মুক্ত করা হবে। সমগ্র অনুষ্ঠান পরিচলনা করেন মো: আব্দুল করিম প্রধান শিক্ষক বনশ্রী শিক্ষা নিকেতন।
add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (সকাল ১১:৫৬)
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)