• আজ- সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন

মুন্সিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

রিপোর্টারঃ / ১২০ বার ভিজিট
আপডেটঃ মঙ্গলবার, ২১ মে, ২০২৪

নিজস্ব প্রতিনিধিঃ সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ ইউনিয়নে অবস্থিত মুন্সিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটি গঠনে প্রধান শিক্ষক বাসুদেব মাঝির বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা শিক্ষা অফিসার সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন প্রাক্তন কমিটির একজন সদস্য। অভিযোগ ও তথ্য অনুসন্ধানে জানাজায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হওয়ার তিন মাস পূর্বে নির্বাচনের প্রস্তুতির কথা থাকলেও তিনি তা করেননি। যেমন খসড়া ভোটার তালিকা প্রণয়ন ও শ্রেনি কক্ষে পাঠ করার বিধান , চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ , নির্বাচনের তফসিল ঘোষণা করে বিদ্যালয়ের নোটিশ বোর্ডে টানানো, ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের জানানোর জন্য এলাকায় মাইকিং করার বিধান থাকলেও নিজের স্বার্থচরিতার্থ করার জন্য অনিয়ম তান্ত্রিকভাবে গোপনে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কোন কোন অভিভাবক প্রধান শিক্ষকের কাছে নির্বাচন সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে তিনি তাদেরকে কোন তথ্য প্রদান না করে, এমনকি তাদেরকে নির্বাচনে না আসার জন্য বাধা প্রদান, এমনকি দূর ব্যবহার করেন।

উল্লেখ্য চলমান কমিটির কোন কোন সদস্য বিষয়টি আচ করতে পেরে প্রধান শিক্ষকের কাছে মনোনয়ন দাখিলের তারিখ জানতে চাইলে তিনি তাদেরকে বলেন এবার পুরানো কমিটির কোন সদস্যকে নির্বাচন করতে দেবো না । আমি এবার নতুন অভিভাবকদের নিয়ে কমিটি গঠন করব। এতে স্পষ্টভাবে প্রতিয়মান হয় যে প্রধান শিক্ষক অনিয়মের মাধ্যমে হীন স্বার্থ চরিতার্থ করার কারণে তার পছন্দের ব্যক্তিদের নিয়ে একটি পকেট কমিটি করার পায় তারা চালাচ্ছে । আরো উল্লেখ্য যে নতুন কমিটি গঠনের পরে তিনি কম্পিউটার ল্যাব এসিস্ট্যান্ট পদে মোটা অংকের টাকার বিনিময়ে তার মন মতো প্রার্থীকে গোপনে নিয়োগ দিয়ে সমুদয় টাকা নিজেই আত্মসাৎ করার অভিপ্রায়ে অনভিজ্ঞ ব্যক্তিদের নিয়ে এই কমিটি গঠনের অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় তিনি আগামী ২৩ শে মে তার মনোনীত কয়েকজন অভিভাবকে কমিটির অন্তর্ভুক্ত করার চেষ্টায় লিপ্ত আছেন।

এবিষয়ে প্রধান শিক্ষক বাসুদেব মাঝির নিকট জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ম্যানেজিং কমিটির নির্বাচনে আমার কোন হাত নেই। এছাড়া দাতা সদস্য ও কার্যকরী কমিটি বসে সিদ্ধান্ত করেন কারা আগামী দিনে স্কুল পরিচালনা করবেন।

অনিয়মের বিষয়ে জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য জন্য অত্র বিদ্যালয়ের অভিভাবক বৃন্দ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ১০:৫৯)
  • ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)